Monday 30 September 2013

সালাউদ্দিন কাদের চৌধুরীর বিখ্যাত কিছু উক্তি

১) বাবু ওআইসি নিয়ে কথা বলার কে, উনাকে ওআইসি নিয়ে কথা বলতে হলে,আমি ছোট বেলায় যে জিনিসটা কেটে ফেলে দিয়েছি,আগে ওই জিনিসটা কেটে ফেলতে হবে। তারপর বাবুকে ওআইসি নিয়ে কথা বলতে বলেন "

ওআইসি-এর মহাসচিব পদের জন্যে সালাউদ্দিন কাদের চৌধুরিকে বাংলাদেশের পক্ষ 
থেকে পাঠানো হয়েছিল। সাকা চৌধুরি সেই জন্যে দেশের বাহিরে ছিল।
আর সেই সময় সাংবাদিকদেরকে কালা বিলাই চুরুঞ্জিত বলেছিল-"সাকা চৌধুরিকে কেন
ওআইসি-এর মহাসচিব , উনি তো এর যোগ্য না।"

দেশে ফিরে এলে, সাংবাদিকরা বিমান বন্দরে সাকা চৌধুরিকে কালা বিলাই চুরুঞ্জিতের
এই কথা বলল, তা শুনে সাকা চৌধুরি উপরোক্ত বচ্চন ছাড়ে


২) আগে দেখতাম কুত্তা লেজ নাড়ে, এখন দেখি লেজেই কুত্তা নাড়ায়"

৩) সংবিধান পরিবর্তন নিয়ে....'সোনা মিয়া'-কে বানাইসে "লাল মিয়া" আর "লাল মিয়া"-রে বানাইসে 'সোনা মিয়া' ।
এখনে মিয়া-মিয়া কিন্তু ঠিকই আছে। 'সোনা' ডা শুধু "লাল" হইয়া গেছে।” 


৪) মাননীয় স্পিকার এদেশে নতুন একধরনের ডিজিটাল মেশিন আবিষ্কৃত হয়েছে,
যার একপাশ দিয়ে রাজাকার ঢুকিয়ে দিলে, অন্য পাশ দিয়ে মুক্তিযোদ্ধা হয়ে বের হয়।
আর সেই মেশিনটির নাম ডিজিটাল আওয়ামীলিগ মেশিন। "


৫) "আংগুল দেখাবেন না,ওই আংগুল এ রিং পরানোর কথা ছিল"।
-সাকা চৌধুরী হাসিনাকে উদ্দেশ্য করে 

সংসদে হাসিনা আঙ্গুল তুলে সা কা চৌধুরীকে কথা বললে, সাকা উপরুক্ত উক্তিটি করেন।

৬) আমি বুঝিনা এত সোনা থাকতে ওনার কেন আমার সোনা পছন্দ । ওয়াজেদ সাহেব তো উনার সোনার
চাহিদা পুরন করবে। এর মধ্যে আমি কেন আসব "-সাকা চৌধুরী (হাসিনাকে উদ্দেশ্য করে) 

-তার কথা শুনে সাংবাদিকদের মধ্যে হাসির রোল পরে গেলে...

আবার সাকা চৌধুরী বলেন-"আমি কিন্তু সোনা বলতে এখানে অরনামেন্ট'স বুঝিয়েছি ।"


৭) সংসদে বক্তিতার এক পর্যায়ে সাকা চৌধুরী বলেছিলেনঃ

সাকা - ".....মাননীয় স্পিকার,আমিতো চোদনা হয়ে গেলাম।"
স্পিকার- "মাননীয় সংসদ সদস্য আপনি আপনার ভাষা সংযত করুন।"
সাকা -,"মাননীয় স্পিকার,আমি আবারও চোদনা হয়ে গেলাম।"


৮) ওই মহলটি কি জানে না যে তারা যে বিলের মাছ আমি সালাউদ্দিন ওই বিলের বক ৷" 
আওয়ামী লীগের একটি মহল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাকে উস্কে দিচ্ছে অভিযোগ করলে সাকা চৌধুরী উপরুক্ত কথাটা বলেন । 

-" ওরা কি জানেনা,আমি সালাউদ্দিন যদি গ্রেনেড মারতাম তাহলে সেটা মিস হত না ৷
শেখ হাসিনাকে নিজের ছেলের বিয়ের দাওয়াত দিতে গেলে হাসিনা গ্রেনেড মেরে তাকে হত্যা করতে যাওয়ার অপবাদ দেওয়ায় সাকা চৌধুরী এই কথা বলেন । 

৯) কামরুল যে কেরানীগজ্ঞের একজন প্রমোদ বালক এটা কি আমি কখনও বলেছি "
নারী নির্যাতন বিষয়ে আইন প্রতিমন্ত্রী কামরুলের একটি বক্তব্যের জবাবে সাকা চৌধুরি এই কথা বলেন

১০) ছাত্রজীবনে শেখ মুজিব আমার বাবার শিষ্য ছিলেন"। 
প্রধানমন্ত্রীর পরিবারের সঙ্গে তার ঘনিষ্ট যোগাযোগের কথা উল্লেখ করে তিনি এই কথা বলেন 



No comments:

Post a Comment